শীতে ছেলেদের পোশাক

প্রকাশঃ নভেম্বর ১৫, ২০১৫ সময়ঃ ২:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৩ অপরাহ্ণ

winterগরমকে বিদায় জানিয়ে কুয়াশার চাদর মুড়ি দিয়ে শীতের আগমন ঘটেছে। শীতের শুরুতেই মনে হচ্ছে এবারের শীতের প্রকোপ অন্য বছরগুলোর চেয়ে একটু বেশি হবে! তাই তরুণ থেকে বৃদ্ধ সবার মাঝেই দেখা যাচ্ছে শীত ঠেকানোর প্রস্তুতি। শীতকালে ছেলেদের পোশাকে রয়েছে এক ভিন্ন মাত্রার স্টাইল। আর ছেলেদের স্টাইলিশ শীত পোশাক নিয়েই আমাদের আজকের আয়োজন।

শুধু শীত তাড়াতে শীতের পোশাক ব্যবহারের প্রচলন বহু আগেই উঠে গেছে। আর তাই কী শীত কী গ্রীষ্ম, একেকটি পোশাক মানেই এখন একেকটি স্টাইল। পুরুষদের শীত পোশাকে এই স্টাইল-এর বিষয়টি যেমন ফুটে উঠতে পারে ফ্যাশনেবল কোনো সোয়েটার এর মাধ্যমে তেমনি পুরুষের শীতের সঙ্গী হতে পারে ফ্যাশনেবল কোনো মাফলার আর কানটুপিও। তবে এই শীতে নিজেকে উষ্ণ রাখার অনুষঙ্গ যাই হোক না কেন সেটি যেন আপনার সাথে মানানসই হয় সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে।

শীতের প্রকোপ থেকে রক্ষা পেতে এরই মধ্যে শুরু হয়ে গেছে শীতের পোশাক কেনার ধুম। তরুণরা সব সময় ভিন্ন কিছু চায়। এ বছর বেশ বৈচিত্র্যও দেখা যাচ্ছে ছেলেদের শীতের পোশাকে। ফ্যাশন সচেতন তরুণরা শীতকালে নিত্যনতুন ফ্যাশনের সঙ্গে সঙ্গে ভিন্ন মাত্রায় ফ্যাশন এর মিল ঘটায়। শীতের কাপড় বিচারের ক্ষেত্রে তরুণ-তরুণীদের কাছে কাপড়ের উষ্ণতা, স্টাইল এবং আরাম সমানভাবে বিবেচিত হয়। এইসব দিক বিবেচনা করেই বাজারে এসেছে বিভিন্ন ফ্যাশনেবল পোশাক । আর স্টাইলিশ পোশাকের মধ্যে রয়েছে স্যুট, ব্লেজার, জ্যাকেট ও শাল।

স্যুট-কোটwinter2

ছেলেদের কর্পোরেট পোশাক হিসেবে স্যুট-প্যান্ট খুব সাধারণ ব্যাপার পাশ্চাত্যের দেশগুলোতে। আমাদের দেশে এর প্রচলন দেখা যায় শীতকালে। অফিসপাড়ার রাস্তায় বের হলেই দেখা যায় স্যুট-প্যান্ট পরা লোকের সমাগম। স্যুট-কোট পরার ব্যাপারে ব্যক্তিত্ব এবং ফিটিংয়ের ব্যাপারটি ভাবতে হবে। ফিটিং স্যুটে যেহেতু চেহারার আসল সৌন্দর্য ফুটে ওঠে, তাই স্যুট খুব আঁটসাঁট বা ঢিলেঢালা না হওয়াই ভালো। সব সময় স্যুট ব্যবহার করলে ক্লাসিক স্টাইলের স্যুট ব্যবহার করা উচিত। এ ছাড়া ডাবল ব্রেস্টেড, সিঙ্গেল ব্রেস্টেড, ব্রিটিশ, ইতালিয়ান ও আমেরিকান স্যুট ভালো চলছে। তবে এখন অনেকে তৈরি স্যুট কিনতে বেশি পছন্দ করে।

জ্যাকেট

শীতের পোশাক জ্যাকেট। তবে বিদেশি নয়, এখন দেশের বাজারেই ভালো জ্যাকেট পাওয়া যায়। বিদেশি বাজার লক্ষ্য করে জ্যাকেট তৈরি করা হয়। এর কিছু অংশ আমাদের স্থানীয় বাজারে পাওয়া যায়। এর মধ্যে রয়েছে ডেনিম, ফ্লানেল, কর্ড, উল, মোটা ক্যানভাসের কাপড়, প্যারাসুটের কাপড় এবং চামড়ার তৈরি জ্যাকেট। এর মধ্যে এখন জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ডেনিম ও চামড়ার জ্যাকেট। চামড়ার স্থায়িত্ব, আরাম, রং ও টেক্সচারের জন্য গ্রহণযোগ্যতাও বেশি। চামড়ার জ্যাকেটের জনপ্রিয় কিছু স্টাইল হচ্ছে বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট জ্যাকেট, ক্লাসিক লেন্থ জিপ ফ্রন্ট কিংবা টু বাটন, ফোর বাটন জ্যাকেট, ভেলেন্ট লেদার রাইডিং জ্যাকেট, ইলাস্টিকসহ বোম্বার স্টাইল জ্যাকেট, মোটরবাইক, মিলিটারি, এভিয়েটর, রকস্টার, পাঙ্ক, পুলিশ জ্যাকেট ইত্যাদি।

winter3

শাল

শীতের সকালে শাল ছাড়া যেন শরীরে উষ্ণতা আসে না। তবে শুধু শীতের পোশাক হিসেবেই নয়, ফ্যাশন অনুষঙ্গ হিসেবেও আজকের প্রজন্মের কাছে শালের রয়েছে আলাদা কদর। শালের বুননে কিংবা বিভিন্নরকম উপাদানের কারুকাজে ফুটে উঠছে বিভিন্ন রকম নকশা। শালের জমিনে ফুল, লতা-পাতার নকশা তো রয়েছেই, গাছ, নদী, সূর্য কিংবা কবিতার ছন্দের মাধ্যমে ফুটে ওঠে যেন এক টুকরো বাংলাদেশ!


কোথায় পাবেন?

ছেলেদের শীতের পোশাক সস্তায় কেনার আদর্শ জায়গা বঙ্গবাজার হকার্স মার্কেট, গুলিস্তান মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, নিউমার্কেট, গাউছিয়া, খিলগাঁও, ফার্মগেট, কারওয়ানবাজার, তালতলা, মিরপুর, মুহাম্মদিয়া মার্কেট, মুক্তিযোদ্ধা মার্কেট, শাহ আলী মার্কেট ও রাজধানী সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটে। এছাড়া বসুন্ধরা সিটিসহ ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন শপিংমলেও দেখা মেলে স্টাইলিশ শীত পোশাকের।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G